google-site-verification=rXaFmwSiYigXRnCfxubQMUMfWDLuTGq64pGk6OzeFd4

তাশাহ্হুদ বাংলা উচ্চারণসহ

 

তাশাহ্হুদ বাংলা উচ্চারণসহ

দুই রাকাত বিশিষ্ট নামাজে ২য় রাকাতে অর্থাৎ শেষ বৈঠকে, তিন রাকাত ও চার রাকাত বিশিষ্ট নামাজের প্রথম ও শেষ বৈঠকে তাশাহ্হুদ পড়তে হয়।  তিন রাকাত ও চার রাকাত বিশিষ্ট নামাজের প্রথম বৈঠক হলো  দ্বিতীয় রাকাতের দুই সিজদাহ্ শেষ করে সোজা হয়ে বসে তাশাহ্হুদ পড়া। তাশাহ্হুদ পড়া ওয়াজিব কেউ যদি পড়তে ভুলে যায় তাহলে সিজদায়ে সাহু দিলে নামাজ হয়ে যাবে। আর কেউ যদি ইচ্চাকৃত ভাবে ছেড়ে দেয় তাহলে নামায দ্বিতীয় বার আবার পড়তে হবে।

 

اَلتَّحِيَّاتُ لِلّٰهِ وَالصَّلَوَاتُ وَالطَّيِّبَاتُ-  السَّلَامُ عَلَيْكَ اَيُهَا النَّبِیُّ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَاتُهٗ اَلسَّلَامُ عَلَيْنَا وَعَلٰى عِبَادِ اللهِ الصَّالِحِيْنَ – أَشْهَدُ أَنْ لَّا إِلٰهَ إِلّا اللهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهٗ وَرَسُوْلُهٗ –

বাংলা উচ্চারণঃ   আত-তাহিয়্যাতু লিল্লাহি ওয়াছ ছলাওয়াতু ওয়াত ত্বয়্যিবাত। আস-সালামু আলাইকা আইয়ুহান-নাবিয়্যু অ-রাহমাতুল্লাহি অ-বারাকাতুহ্। আস-সালামু আলাইনা অ-আলা ইবাদিল্লাহিস সলিহীন। আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু অ-আশহাদু আন্না মুহাম্মাদান আব্-দুহু অ-রাসূলুহ্।

র্থঃ সমস্ত মৌখিক ইবাদত, সমস্ত শারীরিক ইবাদত, এবং সমস্ত পবিত্র বিষয় আল্লাহ তাআলার জন্য। হে নবী! আপনার উপর শান্তি ও তাহার বরকতসমূহ নাযিল হউক। আমাদের প্রতি ও আল্লাহ তাআলার নেক বান্দাদের প্রতি তাঁহার শান্তি বর্ষিত হউক । আমি সাক্ষ্য দিতেছি যে, আল্লাহ তাআলা ব্যতীত আর কোন মাবুদ নাই । আমি আরও সাক্ষ্য দিতেছি যে, হযরত মুহাম্মদ মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাঁহার বান্দা ও রাসূল।

Thank you for reading the post.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top